1. qawmivoiceb@gmail.com : Mahbub :
  2. muftimahbub454@gmail.com : কওমী ভয়েস : কওমী ভয়েস
হেফাজতের নতুন কমিটি ঘোষণা আজ | কওমী ভয়েস
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৩:৩৫ অপরাহ্ন

হেফাজতের নতুন কমিটি ঘোষণা আজ

কওমী ডেস্ক
  • আপডেট সময়: সোমবার, ৭ জুন, ২০২১
  • ১২ জন দেখাছেন

আলোচিত-সমালোচিত কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি ঘোষণা হচ্ছে আজ। তবে ঘোষিত এ কমিটি হবে আংশিক। পরবর্তীতে এতে আরও সংযোজন হবে।

সোমবার সকাল ১১টায় খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসায় সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন এ কমিটি ঘোষণা করা হবে। এর আগে, রোববার কমিটি ঘোষণার এ বিষয়টি নিশ্চিত করেন হেফাজত ইসলামের বিলুপ্ত কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মীর ইদরিস।
জানা গেছে, নতুন কমিটিতে রাজনৈতিক পরিচয়ধারী নেতাদের বাদ দেয়া হয়েছে বলে। মাওলানা জুনায়েদ বাবুনগরীকে আমির ও মাওলানা নুরুল ইসলাম জিহাদিকে মহাসচিব করে ৩৮ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা হতে পারে।
এতে নায়েবে আমিরের পদে মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা আবদুল হক মোমেনশাহী, মাওলানা সালাহ উদ্দিন নানুপুরী, অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী (দেওনার পীর), মাওলানা মুহিবুল হক (গাছবাড়ি, সিলেট), মাওলানা ইয়াহইয়া (হাটহাজারী মাদরাসা), মাওলানা আব্দুল কুদ্দুস (ফরিদাবাদ মাদরাসা), মাওলানা তাজুল ইসলাম (পীর সাহেব, ফিরোজ শাহ), মাওলানা ওবায়দুর রহমান মাহবুব (চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মেয়র প্রার্থী, বরিশাল), মুফতি জসিম উদ্দিন (হাটহাজারী) এবং মুহাম্মদ আইয়ূব বাবুনগরীর নাম রয়েছে বলেও জানা গেছে।
যুগ্ম মহাসচিব হিসেবে রয়েছেন- মাওলানা সাজিদুর রহমান (ব্রাহ্মণবাড়িয়া), মাওলানা আবদুল আউয়াল (নারায়ণগঞ্জ) ও মাওলানা আরশাদ রহমানী (বসুন্ধরা), মাওলানা লোকমান হাকিম (চট্টগ্রাম) ও মাওলানা আনোয়ারুল করীম (যশোর)। সহকারী মহাসচিব হিসেবে রয়েছেন, মাওলানা আবু তাহের নদভী (পটিয়া, চট্টগ্রাম), মাওলানা ইউসুফ মাদানী (সাহেবজাদা আল্লামা আহমদ শফী)। সাংগঠনিক সম্পাদক হিসেবে রাখা হয়েছে, মাওলানা মীর ইদরিস (চট্টগ্রাম)। আর সহকারী সাংগঠনিক সম্পাদক হিসেবে আছেন, মাওলানা মাসউদুল করীম (টংগী গাজীপুর), মাওলানা শামসুল ইসলাম জিলানী (কুমিল্লা)। অর্থসম্পাদক হিসেবে রাখা হয়েছে, মাওলানা মুফতি মুহাম্মদ আলী (মেখল)। আর সহ-অর্থসম্পাদক হিসেবে আছেন, মাওলানা মুফতি হাবীবুর রহমান কাসেমী (নাজিরহাট) প্রমুখ।
সাংগঠনিক সম্পাদক পদে মাওলানা মীর ইদরিস (চট্টগ্রাম), সহকারী সাংগঠনিক সম্পাদক পদে মাওলানা মাসুদুল করিম (টঙ্গী গাজীপুর) ও শামসুল ইসলাম জিলানীর (কুমিল্লা) নাম শোনা যাচ্ছে।
কমিটিতে মামুনুল হক, আজিজুল হক ইসলামবাদীসহ বিতর্কিত নেতারা বাদ পড়তে যাচ্ছেন বলে জানা গেছে। এছাড়া প্রয়াত আল্লামা আহমদ শফীর ছোট ছেলে আনাস মাদানীকেও কমিটিতে রাখা হয়নি বলে শোনা যাচ্ছে।
গত বছরের ১৫ নভেম্বর আল্লামা জুনায়েদ বাবুনগরীকে আমির করে ১৫১ সদস্য বিশিষ্ট হেফাজতের কমিটি ঘোষণা করা হয়েছিলো। এরপর গত ২৫ এপ্রিল হেফাজতের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী এক জরুরি ভিডিও বার্তায় হেফাজতের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করেন। সে সময় তিনি বলেন, কেন্দ্রীয় কমিটির কিছু গুরুত্ত্বপূর্ণ সদস্যের পরামর্শে এ কমিটি বিলুপ্ত করা হলো। ইনশাআল্লাহ আবার আহ্ববায়ক কমিটির মাধ্যমে হেফাজতের কার্যক্রম চালানো হবে।
এরপর সেদিনই রাত ১২টায় হেফাজতের আহ্ববায়ক কমিটি ঘোষণা করা হয়। সেখানে প্রধান উপদেষ্টা রাখা হয় আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীকে, আল্লামা জুনায়েদ বাবুনগরীকে আহ্ববায়ক ও মাওলানা নূরুল ইসলামকে সদস্য সচিব করা হয়।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এজাতীয় আরও পড়ুন
©২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত| এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।
Theme Customized BY QawmiVoice