অর্থনীতি

স্বামীকে আনন্দ দিতে স্বামীর পুরুষাঙ্গ মুখে নিয়ে চুষা

  Mahbub ১৭ আগস্ট ২০২১ , ১২:৪৪ অপরাহ্ণ প্রিন্ট সংস্করণ

প্রশ্ন

আসসালামু আলাইকুম!

হুজুর, স্ত্রী যদি স্বামীকে আনন্দ দিতে স্বামীর পুরুষাঙ্গ মুখে নিয়ে চুসে এবং সহবাস না করে তাহলে কি স্বামির গোসল আবশ্যক হবে? অনুগ্রহ করে উত্তরটি জানতে চাই। এবং মাঝেমধ্যে এমন করা অভ্যাস থাকলে গুনাহ হবে কিনা জানতে চাই। উত্তর টা আমার খুব দরকার হুজুর।

উত্তর

وعليكم السلام ورحمة الله وبركاته

بسم الله الرحمن الرحيم

পুরুষাঙ্গ মুখে নেয়া অপছন্দনীয় কাজ। তবে গোনাহ হবে না।

এ বাজে অভ্যাস বর্জন করতে হবে। যে জিহবা দিয়ে আল্লাহর নাম নেয়া হয়, কুরআন তিলাওয়াত করা হয়, সেটিকে নাপাক স্থানে ব্যবহার করা উচিত নয়।

যদি এতে করে বীর্যপাত হয়, তাহলে গোসল করতে হবে।

إِنَّمَا الْمَاءُ مِنَ الْمَاءِ

তথা পানি [বীর্যপাতের দ্বারা] পানি [শরীরে ঢালা তথা গোসল] আবশ্যক হয়। {সহীহ মুসলিম, হাদীস নং-৩৪৩}

(لا) يفترض (ان تذكر ولو مع اللذة) والإنزال (ولم ير) على رأس الذكر (بللا) اجماعا (وكذا المرأة) مثل الرجل على المذهب (الدر المختار-1/164)

وفرض الغسل عند خروج المنى منفصل عن مقره بشهوة وإن لم يخرج بها (الدر المختار)

وقال ابن عابدين، (قوله: بشهوة) متعلق بقوله: منفصل، احترزبه عما لو انفصل بضرب أو حمل ثقيل على ظهره، فلا غسل عندنا، (رد المحتار-159)

  وفي المحيط البرهاني : إذَا أَدْخَلَ الرَّجُلُ ذَكَرَهُ فِي فَمِ امْرَأَتِهِ قَدْ قِيلَ يُكْرَهُ لانه موضع قراءة القرآن ‘ فلا يليق به ادخال الذكر فيه ‘ و فيه قيل بخلاف ايضا ‘( المحيط البرهاني : كتاب الاستحسان و الكراهية : في المتفرقات 8/134

في الهندية: فِي النَّوَازِلِ إذَا أَدْخَلَ الرَّجُلُ ذَكَرَهُ فِي فَمِ امْرَأَتِهِ قَدْ قِيلَ يُكْرَهُ وَقَدْ قِيلَ بِخِلَافِهِ كَذَا فِي الذَّخِيرَةِ. (الفتاوي الهندية ‘ كتاب الكراهية:الْبَابُ الثَّلَاثُونَ فِي الْمُتَفَرِّقَاتِ 5/372ٍ  احسن الفتاوي 8/45)

و في البحر اللرائق : عن ابي يوسف” سألت الامام الاعظم  عن الرجل يمس فرج امته او هي تمس فرجه ليحرك آلته اليس بذلك بأس ؟ قال: ارجو ان يعظم الأجر ”  (البحر اللرائق 8/354)

والله اعلم بالصواب
উত্তর লিখনে
লুৎফুর রহমান ফরায়েজী

পরিচালক-তা’লীমুল ইসলাম ইনস্টিটিউট এন্ড রিসার্চ সেন্টার ঢাকা।