আজকের খবর

মাদ্রাসা খুলতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মুহতামিমদের সাক্ষাৎ

  Mahbub ১৯ আগস্ট ২০২১ , ৩:১২ পূর্বাহ্ণ প্রিন্ট সংস্করণ

মাদ্রাসা খোলার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন কওমী মাদ্রাসার মুহতামিমদের একটি প্রতিনিধি দল।

বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসার মুহতামিম ও হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদীর পুত্র মাওলানা মোরশেদ বিন নুর।

বুধবার রাত ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসভবনে অনুষ্ঠিত হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদীর নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, জামিয়া নুরিয়া কামরাঙ্গিচর মাদ্রাসার মুহতামিম আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মুহতামিম পরিষদের সদস্য মাওলানা মুহাম্মাদ ইয়াহিয়া, সিলেট জামিয়া দরগাহ মাদ্রাসার মুহতামিম মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী ও ব্রাহ্মণবাড়িয়া জামিয়া দারুল আরকামের মুহতামিম মাওলানা সাজিদুর রহমান।

বৈঠকের ব্যাপারে আল্লামা নুরুল ইসলাম বলেন, কিছু কিছু গ্রেপ্তারকৃত আলেম-উলামাদের জামিনে মুক্তি দেওয়ায় মুহতামিমদের পক্ষ থেকে সরকারকে ধন্যবাদ জানিয়ে এই ধারা অব্যাহত রাখতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন।

এছাড়াও গ্রেপ্তারকৃত অন্যান্য আলেম-উলামাদেরকেও অবিলম্বে মুক্তির জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে মুহতামিমগণ আবেদন জানান।

আল্লামা নুরুল ইসলাম আরও বলেন, আমরা মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছি সকল শিক্ষা প্রতিষ্ঠান বিশেষ করে কওমী মাদ্রাসাগুলো খুলে দেওয়ার জন্য। আমাদের অনুরোধের প্রেক্ষিতে সংশ্লিষ্ট সকলের সঙ্গে পরামর্শ করে মাদ্রাসা খোলার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, আমরা সারা দেশের বড় বড় মাদ্রাসার মুহতামিমদের নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলাম। কিন্তু করোনা সংক্রমণের কারণে স্বরাষ্ট্রমন্ত্রী ৫ সদস্যের প্রতিনিধি দল নিয়ে যেতে অনুরোধ করেন।