1. qawmivoiceb@gmail.com : Mahbub :
  2. muftimahbub454@gmail.com : কওমী ভয়েস : কওমী ভয়েস
মসজিদে নিষিদ্ধ লাউডস্পীকার: গানের আসরে অনুমতি দিলো সৌদি সরকার | কওমী ভয়েস
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৩:৪২ অপরাহ্ন

মসজিদে নিষিদ্ধ লাউডস্পীকার: গানের আসরে অনুমতি দিলো সৌদি সরকার

কওমী ভয়েস
  • আপডেট সময়: মঙ্গলবার, ১ জুন, ২০২১
  • ৫ জন দেখাছেন

সৌদি আরবে লাঊডস্পীকারকে সীমিত আওয়াজে শুধুমাত্র আজান ইকামাতের জন্য সীমাবদ্ধ করে দেওয়ার পর দেশটির বিভিন্ন শহরে নৃত্য অনুষ্ঠান ও লাঊডস্পীকারের মাধ্যমে উচ্চ আওয়াজে গান-বাজনার আসর হচ্ছে। এবং সরকারী কর্তৃপক্ষের অনুমতিতেই হচ্ছে বলে অভিযোগ এসেছে।

গতকাল (৩১ মে) সোমবার সোশ্যাল মিডিয়ায় সৌদির রাজধানী রিয়াদে সংঘটিত এক নৃত্য ও গানের অনুষ্ঠানের ভিডিও ভাইরাল হওয়ায় দেশটির জনগণসহ বিশ্বের ইসলামপ্রিয় তাওহিদী জনতার মাঝে চরম ক্ষোভের সৃষ্টি করেছে। ভিডিওতে বিদেশী তরুণীদের নৃত্য ও উচ্চ আওয়াজে গানের বিষয়টি ফুটে ওঠেছে। সৌদির বিনোদন কর্তৃপক্ষের প্রধান এই অনুষ্ঠানের ঘোষণা দেন।

জনগনের অভিযোগ, সীমিত আওয়াজে বড়ো মসজিদের আযান ছোটো মসজিদের জন্য যথেষ্ট বলে মুসল্লিদের বড়ো মসজিদে যাওয়া নিষেধ করে ছোটো ছোটো মসজিদগুলোতে জুম্মা আদায়ে বাধ্য করা হয়েছে। সরকার একদিকে মসজিদে লোকসমাগম নিষিদ্ধ করছে। অন্যদিকে গান-বাজনা ও নাচের আসরে ব্যাপক লোকসমাগম হচ্ছে, এবং লাঊডস্পীকারে গান হচ্ছে তাতে কোনো বাধা দিচ্ছেনা।

সম্প্রতি ফিলিস্তিনি সংকট নিয়ে বিশ্ব মুসলিম সৌদি আরবসহ আরব বিশ্বের দিকে আশাতুর দৃষ্টিতে তাকিয়ে আছে। ঠিক এমন মূহুর্তে মক্কা মদীনার মতো পবিত্র ভূমিতে একদিকে লাঊডস্পীকারকে শুধুমাত্র আজানের জন্য সীমাবদ্ধ করা ও আওয়াজের সীমা নির্ধারণ করে দেওয়া। অন্যদিকে লাঊডস্পীকার ব্যবহার করে উচ্চ আওয়াজে গান-বাজনা ও নৃত্য অনুষ্ঠানের অনুমতি দেওয়া। বিষয়টি সৌদিসহ বিশ্ব মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে বলে জানা গেছে। সূত্র: ওয়াতন নিউজ ও আলাম টিভি নেট

এমডব্লিউ/

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এজাতীয় আরও পড়ুন
©২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত| এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।
Theme Customized BY QawmiVoice