1. qawmivoiceb@gmail.com : Mahbub :
  2. muftimahbub454@gmail.com : কওমী ভয়েস : কওমী ভয়েস
ফেসবুকে আর বিশেষ সুবিধা পাবেন না যারা | কওমী ভয়েস
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৩:০১ অপরাহ্ন

ফেসবুকে আর বিশেষ সুবিধা পাবেন না যারা

কওমী ভয়েস
  • আপডেট সময়: শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ৭ জন দেখাছেন

বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এত দিন রাজনীতিবিদদের বিশেষ সুবিধা দিয়ে আসছিল।

সাধারণ ব্যবহারকারীদের কোনো পোস্ট ফেসবুকের নীতিমালা ভাঙলে তা সরিয়ে ফেলে ফেসবুক কৃর্তপক্ষ। তবে রাজনীতিবিদেরা এ নিয়মের বাইরে ছিলেন।

ফেসবুক এবার সবার জন্য একই নিয়ম জারি করবে বলে বিভিন্ন প্রতিবেদনে জানা গেছে। শুক্রবার নতুন নীতিমালার ঘোষণা আসার কথা রয়েছে।

বিশ্বনেতা এবং রাজনীতিবিদদের মিথ্যা তথ্য ছড়ানোর সুযোগ করে দেওয়ার জন্য সাংবাদিক, নীতিনির্ধারক এবং নিজস্ব কর্মীদের কাছ থেকে বরাবরই সমালোচিত হয়েছে ফেসবুক। সেসব সমালোচনার পরিপ্রেক্ষিতেই সামাজিক যোগাযোগমাধ্যমটিতে এই পরিবর্তন বলে ধারণা করা হচ্ছে।

সঙ্গে নীতিমালায় কিছু পরিবর্তন আনার সুপারিশ করেছে ফেসবুকের ওভারসাইট বোর্ড। সব ব্যবহারকারীর জন্য একই নিয়ম থাকা উচিত বলে সুপারিশ করেছে ওভারসাইট বোর্ড। একইসঙ্গে ফেসবুকের বিদ্যমান নীতিমালা, যেমন নিয়ম ভাঙলেও কখন পোস্ট সরানো হবে না, তা ব্যবহারকারীদের কাছে পরিষ্কার করতে হবে।

ফেসবুক ও টুইটারের মতো সামাজিক যোগাযোগমাধ্যম প্রতিষ্ঠানগুলো প্রায় শুরু থেকেই রাজনীতিবিদদের পোস্ট সেন্সর না করার পক্ষে অবস্থান নিয়েছিল। ভুয়া তথ্যের প্রসার রোধে বেশ কিছু উদ্যোগ নিলেও বেশির ভাগ ক্ষেত্রেই রাজনীতিবিদদের বিশেষ সুবিধা দিয়ে এসেছে ফেসবুক।

ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গও বারবার বলেছেন, রাজনীতিবিদদের বক্তব্য মানুষের কাছে পৌঁছাতে বাধা দেওয়া উচিত নয়।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এজাতীয় আরও পড়ুন
©২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত| এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।
Theme Customized BY QawmiVoice