জাতীয়

ফিলিস্তিনে ঔষধ পাঠালো সৃষ্টির সেবা সংস্থা ও কুরআন ডোনেশন প্রজেক্ট

  Mahbub ১৯ মে ২০২১ , ১১:১৩ অপরাহ্ণ প্রিন্ট সংস্করণ

চলমান সংকটে আহত ফিলিস্তিনিদের জন্য প্রায় পাঁচ লক্ষ টাকার ঔষধ পাঠালো সৃষ্টির সেবা সংস্থা ও কুরআন ডোনেশন প্রজেক্ট। চলমান পরিস্থিতিতে বাংলাদেশ থেকে ফিলিস্তিনিদের জন্য এটাই প্রথম পাঠানো ঔষধ।

বৃহস্পতিবার (১৯) সকালে ঢাকায় অবস্থিত ফিলিস্তিনের দূতাবাস কতৃপক্ষ ঔষধ গ্রহন করেছে।

ঔষধ হস্তান্তর প্রক্রিয়া শেষে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইয়সেফ এস ওয়াই রামাদাম সংস্থা দু’টির কমকর্তাদের ফিলিস্তিনের পক্ষ থেকে ভালোবাসা জ্ঞাপন করেন। ফিলিস্তিন ও গাজার অবস্থা তুলে ধরে তিনি বলেন, যুদ্ধের এই সময় আমরা সবাই এক। প্রত্যেকেরই উচিৎ নির্যাতিতদের পাশে থাকা। এই ঔষধগুলো হেলথ মিনিস্ট্রি হয়ে গাজায় দ্রুত পৌঁছবে ইনশাআল্লাহ। আর হেলথ মিনিস্ট্রির অনুমতি ছাড়া কোন দেশ বা কোনো সংস্থা ঔষধ প্রবেশ করাতে পারবে না। তাই যারা অন্য মাধ্যমে ঔষধ পাঠাতে চাচ্ছেন তারা যেন সরাসরি এম্বাসির মাধ্যমে পাঠান।

তিনি জানান তাদের কাছে নগদ অর্থ দিলে ঔষধ ছাড়া অন্যান্য জিনিস কিনতে তাদের সুবিধা হবে। এসময় তিনি বাংলাদেশ সরকার ও জনসাধারণের ভূয়সী প্রশংসা করেন।

এ সম্পর্কে সৃষ্টির সেবা সংস্থার সহ-সভাপতি মোহাম্মাদ রাজ আওয়ার ইসলামকে বলেন, আমরা আজ এম্বাসিতে গিয়ে প্রায় পাঁচ লাখ টাকার ঔষধ দিয়ে এসেছি। তারা সেটা ফিলিস্তিনের সাধারণ জনগনের কাছে পৌঁছে দিবেন। যেহেতু অন্যান্য সামগ্রী কেনার জন্য তাদের নগদ অর্থ প্রয়োজন এজন্য আমরা আগামী সপ্তাহে আবার এম্বাসীতে গিয়ে সরাসরি এম্বাসেডরের হাতে নগদ অর্থ তুলে দিবো।

তিনি আরও বলেন, আপনারাও চাইলে ফিলিস্তিনের মুসলিম ভাইদের সহায়তায় এগিয়ে আসতে পারেন। সহায়তা পাঠানোর ঠিকানা: 01406-970907 (বিকাশ,নগদ,রকেট), 01727-216100 (বিকাশ,নগদ, রকেট)।

No description available.

ঔষুধ নিয়ে ঢাকাস্থ ফিলিস্তিনের দূতাবাসে সৃষ্টির সেবা সংস্থা ও কুরআন ডোনেশন প্রজেক্টের কর্মকর্তারা

সংস্থা দু’টির কতৃপক্ষ জানায়, আহত ফিলিস্তিনিদের জন্য পাঠানো ঔষধগুলোর মধ্যে রয়েছে ১. Enoxaparin Injection 40mg/ এনক্সাপেরিন ৪০ মি. গ্রা
২. Enoxaparin Injection 60mg/ এনক্সাপেরিন ৬০ মি. গ্রা
৩. Paracetamol 500mg/প্যারাসিটামল ৫০০ মি. গ্রা
৪. Vancomycin Injection 500mg/ভ্যানকোমাইসিন ৫০০মি.গ্রা
৫. Meropenam Injection 1gm/মেরোপেনাম ১ গ্রাম
৬. Amiodarone 100mg/এমিওডারন ১০০ মি. গ্রা
৭. Largactil/ লার্গাকটিল
৮. Phenergan 25mg/ফেনেরগান ২৫ মি.গ্রা
৯. Budesonide Nasal Spray/বুডিসোনাইড

ঔষধ হস্তান্তর প্রক্রিয়ায় উপস্থিত ছিলেন- সৃষ্টির সেবা সংস্থার সভাপতি মুহাম্মাদ ইউসুফ ফরহাদ, সৃষ্টির সেবা সংস্থার সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক আমীরুল ইসলাম, সহ-সভাপতি মুহাম্মাদ রাজ (নওমুসলিম) এবং কুরআন ডোনেশন প্রজেক্টের মোহাম্মদ সোহেল রানা প্রমুখ।