1. qawmivoiceb@gmail.com : Mahbub :
চির বিদায় শহীদী মসজিদের খতীব রহ.-এর | কওমী ভয়েস

চির বিদায় শহীদী মসজিদের খতীব রহ.-এর

  • আপডেট সময়: সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৫ জন দেখাছেন

ঐতিহাসিক শহীদী মসজিদের খতীব ও ঐতিহ্যবাহী দীনি শিক্ষাপ্রতিষ্ঠান আল জামিয়াতুল ইমদাদিয়ার শাইখুল হাদীস আল্লামা শামসুল ইসলাম বার্ধক্যজনিত নানা জটিলতায় , প্রায় ১৯ দিন আইসিইউতে থাকার পর আজ দুপুর দুইটা ৫ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহি ওয়াইনা ইলাইহি রাজিউন।

আজ দুপুরে কওমী ভয়েসকে এ সংবাদ নিশ্চিত করেছেন শাইখুল হাদীস আল্লামা শামসুল ইসলাম রহিমাহুল্লাহর জামাতা মাওলানা আমিনুল ইসলাম মামুন।

মরহুমের মৃত্যুতে কিশোরগঞ্জসহ সারা দেশে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর আত্মার মাগফিরাতের জন্য দেশবাসীর কাছে দুআ ও মাগফিরাত ছেয়েছেন তার পরিবার।

শায়খের জানাযা,ও দাফনের ব্যাপারে পরবর্তীতে জানানো হবে ইনশাআল্লাহ।

শাইখুল হাদীস আল্লামা শামসুল ইসলাম একজন বিছক্ষন ও বর্ষীয়ান আলেমদ্বীন। প্রাণবন্ত ব্যক্তিত্বের অধিকারী। হাদীস শাস্ত্রের উপর বিশেষ দক্ষতা থাকায় আল জামিয়াতুল ইমদাদিয়ায় ১৯৮৩ থেকে এ পর্যন্ত অত্যন্ত সুনামের সাথে পাঠদান দিয়ে আসছিলেন। দেশের বিভিন্ন ওয়াজ মাহফিলের মাধ্যমে দ্বীনের প্রচারে তাঁর রয়েছে অসামান্য ভুকিকা। ফলে পুরো দেশেই তাঁর হাজারো ছাত্র ও ভক্ত রয়েছে।

তা ছাড়াও তিনি তাফসিরে শাস্ত্রেও অসামান্য দক্ষতা থাকায় ১৯৮৬ থেকে ঐতিহাসিক শহীদী মসজিদে প্রতি শনিবার সন্ধ্যায় কোরাআনে পাকের তাফসির করে আসছিলেন। সুর ফাতেহা থেকে শুরু করে বর্তমানে তিনি সূরা ইকরা পর্যন্ত তাফসির সম্পন্ন করেছেন। তার তাফসিরেও হাজারো মহিলা দ্বীনের পথে ফিরে এসেছেন। এ জন্য কিশোরগঞ্জের মানুষের মধ্যমনি হিসেবে সবাই তাঁকে সমিহ করেন।

 

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এজাতীয় আরও পড়ুন
©২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত| এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।
ডিজাইন: কওমী ভয়েস