1. qawmivoiceb@gmail.com : Mahbub :
  2. muftimahbub454@gmail.com : কওমী ভয়েস : কওমী ভয়েস
ইসলামী সংগীতে সবচেয়ে বেশি সাবস্ক্রাইবার যে চ্যানেলে | কওমী ভয়েস
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০২:০৫ অপরাহ্ন

ইসলামী সংগীতে সবচেয়ে বেশি সাবস্ক্রাইবার যে চ্যানেলে

কওমী ভয়েস
  • আপডেট সময়: শনিবার, ২৯ মে, ২০২১
  • ৫ জন দেখাছেন

বাংলাদেশে প্রতিনিয়ত ইসলামী সংগীতের জনপ্রিয়তা বেড়েই চলছে। ইউটিউবে ইসলামী সংগীতের গোছালো কনটেন্ট যে কয়টি চ্যানেলে পাওয়া যায় তাদের মধ্যে হলিটিউন অন্যতম।

চার মিলিয়ন ছুঁইছুঁই সাবস্ক্রাইবার নিয়ে দর্শকদের নিয়মিত ইসলামী সঙ্গীতে মাতিয়ে রাখছে চ্যানেলটি। হলিটিউনকে বাংলাদেশে সবচেয়ে বেশি সাবস্ক্রাইবারসমৃদ্ধ ইসলামী সংগীত চ্যানেলও বলা যায়।

চ্যানেলটিতে বিশেষভাবে কাজ করছেন দেশের জনপ্রিয় ইসলামী সংগীতের শিল্পীগোষ্ঠী কলরবের শিল্পীরা।

চ্যানেলটির সিইও হিসেবে রয়েছেন কলরবের সিনিয়র শিল্পী ও সহকারী পরিচালক মুহাম্মাদ বদরুজ্জামান। তিনি জানান, ২০১১ সালের আইডিয়া হলেও চ্যানেলটির যাত্রা শুরু হয়েছে মূলত ২০১৬ সালে। আনুষ্ঠানিকভাবে ‘চলার পথে’ শিরোনামে মুহাম্মাদ বদরুজ্জামানের একক একটি সংগীতের মাধ্যমে চ্যানেলটির যাত্রা শুরু হয়। তারপর থেকে জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের সঙ্গে একটি চুক্তির মধ্য দিয়ে এই চ্যানেলে কলরব শিল্পীদের ইসলামী সঙ্গীত প্রকাশ শুরু হয়। এভাবেই জনপ্রিয় হতে থাকে চ্যানেলটি।

উন্নত ভিডিও মেকিং, মনোরম লোকেশনে দৃশ্যায়ন, শ্রুতিমধুর রেকর্ডিং ও ব্যাপক কার্যক্রমের মধ্য দিয়ে হলিটিউন শ্রোতাদের হৃদয়মন জয় করা শুরু করে; যা এখন প্রায় ৪০ লাখ সাবস্ক্রাইবারের সংখ্যায় পৌঁছেছে।

এছাড়াও ইসলামী সংগীতের বাণিজ্যিক কার্যক্রমের ক্ষেত্রেও ‘হলিটিউন’ ব্যাপক ভূমিকা রেখেছে। এ বিষয়ে চ্যানেলটির সিইও বদরুজ্জামানের কথা হল- ‘ইসলামী সংগীতের বাণিজ্যিক ব্যবহার না হলে এ ইন্ডাস্ট্রি টিকবে না। সংগীত দিয়েই সংগীতের খরচ উঠানোসহ এর সঙ্গে সংশ্লিষ্টদের জীবন-জীবিকা পরিচালিত হলেই তবে এই ইন্ডাস্ট্রি সামনে এগোবে।’

শ্রোতাদের মতামত বিবেচনা করলে বুঝা যায়- হলিটিউনের ব্যবস্থাপনায় ইসলামী সংগীতের বাণিজ্যিক কার্যক্রমের মাধ্যমে সবচেয়ে বড় উপকার হলো ব্যাপকভাবে মানুষের কাছে ইসলামী সংগীত পৌঁছেছে।
ইতোমধ্যে ইসলামী সংগীতের একটি বড় বাজার তৈরি হয়েছে। ‘শ্রোতাদের কাছে পৌঁছাতে হবে’ এ প্রতিযোগিতা অব্যাহত থাকায় এটি সম্ভব হয়েছে বলে মনে করেন ইসলামী সংগীতবোদ্ধারা।

ইসলামী অনুষঙ্গের সঙ্গে সম্পৃক্ত উৎসব ও বিভিন্ন ইস্যুতেই হলিটিউন আলাদা করে সংগীত প্রকাশ করে থাকে। শ্রোতারাও বিভিন্ন ইস্যু ও উৎসবে হলিটিউনের সংগীতের অপেক্ষায় থাকেন বলে জানা গেছে।

ইউটিউবে হলিটিউন চ্যানেলটি ঘুরে দেখা গেছে, প্রায় ৬০০ ভিডিও কনটেন্ট আপলোড হয়েছে। যার মধ্যে প্রায় ৩০০ ভিডিও কনটেন্ট রয়েছে উন্নত ও ভালো বাজেটের। রয়েছে দেশের স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ‘নিরাপদ সড়ক চাই’ শিরোনামে সংগীতসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকানোর আহবানের সংগীত।

হামদ, নাত, নাশিদ ও ইসলামী বিভিন্ন কনটেন্টের মধ্যে এ ধরনের সমাজমুখী সংগীতও ব্যাপকভাবে শ্রোতাপ্রিয় হয়েছে এ চ্যানেলে। চ্যানেলটিতে এসব সংগীতের ভিডিওগুলো এ পর্যন্ত প্রায় ‘৭৩ কোটি’ বার ভিউ করা হয়েছে। প্রতিনিয়তই যা ব্যাপকহারে বাড়ছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এজাতীয় আরও পড়ুন
©২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত| এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।
Theme Customized BY QawmiVoice